স্ট্রিমিং পরিষেবার রাজা, তার মুকুট হারানোর খুব কাছাকাছি। জি আমরা কথা বলছি নেটফ্লিক্স নিয়ে. Netflix সম্প্রতি 10 বছরের মধ্যে প্রথমবারের মতো অনেক গ্রাহক হারিয়েছে। যা সিইও রিড হেস্টিংসকে নেটফ্লিক্স নিয়ে নতুন এবং কৌশলগত পরিকল্পনা করতে ভাবাচ্ছে। শেয়ারহোল্ডারদের কাছে একটি চিঠিতে Netflix নিশ্চিত করেছে যে, এটি তাদের ২০০,০০০ গ্রাহক হারিয়েছে। যা আগামী 2nd কোয়ার্টারে ২ মিলিয়ন হতে পারে। ফ্রেন্ডস এন্ড ফ্যামিলির বাইরের ব্যবহারকারীদের মধ্যে পাসওয়ার্ড শেয়ার বন্ধ করার চেষ্টা শুরু করার পর থেকে Netflix-এর এই অবস্থার কথা বলা হয়েছে এবং কিছু জায়গায় NETFLIX এর মূল্য বৃদ্ধি এর অন্যতম কারণ। চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে যে, প্রায় 100 মিলিয়ন পরিবার পাসওয়ার্ড ভাগ করে নেওয়ার একটা প্রবণতা আছে এবং Netflix এখনও এটি বন্ধ করার জন্য কাজ করে যাচ্ছে। যারা NETFLIX আনসাবস্ক্রাইব করছেন, তাদের জন্য লো প্রাইস ট্যাগ সহ ad-supported subscription অফার introduce করে Netflix-এর একটি সমাধান করতে পারে। যার মানে এই অফারে cheaper প্রাইস থাকবে, কিন্তু এটি YouTube-এর মতোই মুভি বা সিরিজের মধ্যে বিজ্ঞাপন হিসেবে দেখাবে। নেটফ্লিক্স এর Internal প্রব্লেম এবং competitors রা প্রতিনিয়ত নতুন কনটেন্ট নিয়ে আসার কারণে নেটফ্লিক্স সত্যিই স্টিমিং পরিষেবাগুলিতে তার স্থান হারাচ্ছে।
No comments:
Post a Comment